আপনার পিসির জন্য ক্ষতিকর সফটওয়্যার কোনটা? আসুন চেনে নেই

আমরা কম্পিউটারে কাজে বা অকাজে অনেক রকম সফটওয়্যার ইন্সটল করি। কিন্তু অনেক সময় কাজে না লাগলেও সেই সব সফটওয়্যার ডিলেট বা আনইন্সটল করি না। কিন্তু কিছু সফটওয়ার আছে যা পিসির জন্য ক্ষতিকর। কিন্তু আমিতো মানুষ। আমি কিভাবে বুঝবো কোন সফটওয়্যার আমার পিসির জন্য ভাল এবং কোনটি ক্ষতিকর। হা সেই জন্যইতো আমি আপনাদের আজকে সেটি জানিয়ে দিবো।

জন্য ক্ষতিকর সফটওয়্যার
এই কাজের জন্য আজকে আমি দামী একটি সফটওয়্যার শেয়ার করবো। সফটওয়্যারটি খুবই ছোট। মাত্র ২ মেগাবাইট। এটি কাজ করে সম্পুর্ন অন্যরকম পদ্ধতিতে। এই সফটওয়্যারটি মূলত কাজ করে সারা বিশ্বের অসংখ্য ব্যবহারকারীদের দেয়া Review এবং বিভিন্ন Anti-virus এর নির্দেশনার উপর। অর্থাৎ, আপনার পিসিতে কোন সফটওয়্যার অপ্রয়োজনীয় কিংবা ভাইরাস অ্যাফেক্টেড হলে তাকে Remove করার জন্য আপনাকে জানাবে। আপনি চাইলে রিমুভ করতেও পারেন আবার নাও করতে পারেন। আপনার পিসিতে ব্যবহার হয়না অথচ ইন্সটল করা আছে এমন সফটওয়্যারগুলো আন-ইন্সটল করতে সহায়তা করবে এই কাজের সফটওয়্যার। তাই চলুন আর কথা না বাড়িয়ে এখনই ডাউনলোড করে নিই এই সফটওয়্যারটি।

Nice-software
কার্যপদ্ধতি:
১.   প্রথমে এখানে ক্লিক করে ডাউনলোড করুন সফটওয়্যারটি : DOWNLOAD

২.   ডাউনলোড করার পর INSTALL দিন সফটওয়্যারটি এবং OPEN করুন।

৩.   তারপর আপনার পিসিতে ইন্সটল করা সকল সফটওয়্যার এর তালিকা দেখাবে র‌্যাঙ্কিং সহ।

৪.   অপ্রয়োজনীয় সফটওয়্যারগুলো লাল রেটিং ( RED RATING ) এ দেখাবে। অর্থাৎ এই সফটওয়্যারগুলো অপ্রয়োজনীয় এবং ক্ষতিকারক।

৫.   যেগুলো আন-ইন্সটল বা রিমুভ করতে চান তাঁর উপর ক্লিক করলেই দুটি বাটন পাবেন। যথাঃ What is it?এবং Uninstall বাটন।

৬.   What is it?  বাটন CLICK করলে সফটওয়্যারটি সম্পর্কে যাবতীয় বিশ্লেষণাত্মক তথ্য অনলাইনে পাবেন এবং Uninstall বাটন CLICK করলে সফটওয়্যারটি পিসি থেকে একেবারে রিমুভ করে দিতে পারবেন।

Leave a Reply