পিসির জন্য অসাধারণ ৫টি মিউজিক প্লেয়ার

গান শোনার জন্য আমরা কত না প্লেয়ার ব্যবহার করি। কিন্তু সব প্লেয়ারে সবরকম ফিচার থাকে না। কিন্তু যদি মিউজিক প্লেয়ার সফটওয়্যারটি ভালো মানের হয় তবে গান শোনার অভিজ্ঞতা আরও অসাধারণ হয়। আজ আপনাদের সাথে অসাধারণ কিছু মিউজিক প্লেয়ার শেয়ার করবো, যেগুলোর সাইজ খুবই কম এবং রয়েছে অনেক আকর্ষনীয় ফিচার।

AIMP Player:
এটি একটি ফ্রিওয়্যার অডিও প্লেয়ার। এতে বেশ আকর্ষণীয় কিছু ফিচার রয়েছে। এর আকর্ষণীয় ফিচার গুলোর মধ্যে একটি হচ্ছে অডিও লাইব্রেরী। এছাড়াও এতে রয়েছে ট্যাগ এডিটর, অডিও কনভার্টার। AIMP প্লাগিন এবং থিম সাপোর্ট করে। আপনি AIMP ওয়েবসাইটে প্রচুর থিম এবং প্লাগিন পাবেন। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে AIMP এর Playing Quality বেশ চমৎকার।
AIMP

সাইজঃ মাত্র ৭ এমবি।
Download: AIMP

GOM Audio:
GOM Audio অন্যতম একটি হাল্কা-পাতলা গড়নের মিউজিক প্লেয়ার। খুবই আকর্ষণীয় একটি প্লেয়ার। এর মাধ্যমে লাইভ অডিও স্ট্রিম করা যাবে। এতে আছে অটোমেটিক পাওয়ার অপশন। এছাড়াও এটি খুবই কম র‍্যাম ব্যবহার করে। Playing Quality খুবই ভালো এবং 3rd party skin সাপোর্ট করে।
GOM audio
সাইজঃ মাত্র ৬ এমবি।
Download: GOM Player

qmp:
Quintessential Media Player খুবই স্টাইলিশ মিডিয়া প্লেয়ার। এর user interface খুবই চমৎকার। এই মিউজিক প্লেয়ারটির প্রচুর পরিমানে স্কিন ও প্লাগিন রয়েছে। এটি অডিওর পাশাপাশি ভিডিও সাপোর্ট করে। অবিশ্বাস্য ব্যাপার হচ্ছে, মাত্র ৪ এমবির এই মিডিয়া প্লেয়ারটি বিভিন্ন ফরম্যাটের অডিও ও ভিডিও সাপোর্ট করে। এতে রয়েছে মিডিয়া লাইব্রেরী এবং ট্যাগ এডিটর।
QMP Player
সাইজঃ মাত্র ৪ এমবি।
Download: qmp

Winyl Player:
Winyl Player মাত্র ২ এমবির একটি মিডিয়া প্লেয়ার। এর user interface সাধারণ মানের হলেও প্লেয়ারটি খুবই ভালো performance দেয়। এতে বিল্ট ইন স্কিন রয়েছে। এছাড়াও SMARTLISTS ও Internet Radio রয়েছে।
সাইজঃ মাত্র ২ এমবি।
Winly Player
Download: Winyl Player

Cool Player+ (Portable):
এটি অবিশ্বাস্য রকমের ছোট একটি মিউজিক প্লেয়ার। খুবই সাধারণ user interface কিন্তু Playing Quality অসাধারণ। এতে একটি বিল্ট ইন Playlist Ediotr রয়েছে।

Leave a Reply