ফ্রীতে ওয়েবসাইট ডিজাইন করতে কিছু সাইট!

images88

আমরা যারা সাধারণ প্রয়োজনে ওয়েবসাইট ব্যবহার করতে চাই তাদের কি এতো টাকা খরচ করে সাইট বানানো সম্ভব? অনেক ক্ষেত্রে না। তাদের জন্য এই পোস্ট। একটু কষ্ট করলেই আমরা নিজেরাই নিজেদের সাইটটি ডিজাইন করে নিতে পারি, এবং ফ্রি।

এমন কিছু অ্যাপস-এর উল্লেখ করা হল যেখানে ওয়েবসাইট ডিজাইন করতে আপনার কোন খরচ লাগবে না।

১) Ucoz.com
Ucoz.com-এ ফ্রি ওয়েবসাইট বানাতে হলে আপনাকে এই সাইটে রেজিস্টার করতে হবে ও ই-মেইল কনফার্মেশনের মাধ্যমে রেজিস্টার নিশ্চিত করতে হবে।

তারপর আপনাকে নরমাল পাসওয়ার্ড ও অ্যাডমিন পাসওয়ার্ড সেট করে নিতে হবে। এখন আপনি একটি ডোমেইন পছন্দ করে শুরু করুন আপনার ওয়েবসাইটের ডিজাইন।

ফ্রীতে ওয়েবসাইট ডিজাইন করতে কিছু সাইট

২) Webs.com
Webs.com-এ একটি ফ্রি ওয়েবসাইট বানাতে খুব বেশী হলে ১০ মিনিট লাগে। নিজের প্রয়োজনীয় ফটো গ্যালারী, ই-কমার্স, আর্টিকেল, ব্লগ, কন্টাক্ট পেজ ইত্যাদি দিয়ে সাজাতে পারেন আপনার ওয়েবসাইট।

ফ্রীতে ওয়েবসাইট ডিজাইন করতে কিছু সাইট 2

৩) Weebly.com
Weebly.com এ বানানো ওয়েবসাইটের মজার ব্যাপার হল আপনি এতে গুগল অ্যাড সেন্স অ্যাড করতে পারবেন। তবে অ্যাড থেকে আপনি যা পাবেন তার অর্ধেক অর্থাৎ ৫০% দিয়ে দিতে হবে weebly.com কে। এখানে সাইট ডিজাইন করার জন্য আপনি মজার মজার ও চমৎকার অনেক টেম্পলেট পাবেন।

ফ্রীতে ওয়েবসাইট ডিজাইন করতে কিছু সাইট 3

৪) JIMDO
এই সার্ভিসে ডোমেইন পছন্দ করার পর আপনি অপেক্ষাকৃত ফাঁকা একটি ক্যানভাস পাবেন। এই ক্যানভাসকে আপনি নিজের প্রয়োজন অনুসারে সাজাতে পারবেন। এখানে আপনি ৫০০ মেগাবাইট ফ্রি স্পেস পাবেন। তবে আপনার তৈরি করা সাইটের নাম হবে JIMDO.com/your_name এই রকম। আরও বিষয় হল আপনাকে অবশ্যই JIMDO-এর একটি অ্যাড আপনার সাইটে পোস্ট করতে হবে। আপনি চাইলে অনেক বেশি ব্যান্ড উইডথ পেতে পারেন তবে এর জন্য আপনাকে অবশ্যই ক্রেডিট কার্ডের মাধ্যমে ফি প্রদান করতে হবে।

ফ্রীতে ওয়েবসাইট ডিজাইন করতে কিছু সাইট 4

৫) Moonfruit
ফ্রি ওয়েবসাইট ডিজাইনের জন্য এটি দারুণ একটি টুল। এই টুলসটি অনেকটা ডেক্সটপ ওয়েব ডিজাইন সফটওয়্যার এর মত। আপনি Moonfruit দিয়ে ডিজাইন করার সময় ভাববেন হয়ত এটি ডেক্সটপ সফটওয়্যারের অনলাইন ভার্সন। এই সার্ভিস আপনাকে ১৫টি পেজ সমন্বিত ওয়েবসাইট ও ২০ মেগাবাইট ফ্রি স্পেস ব্যবহার করার সুযোগ দেবে। কিছু দিন পরে আপনাকে অবশ্যই ফ্রি ভার্সন থেকে আপগ্রেড করতে হবে ও তখন আপনাকে বর্ধিত সেবার জন্য ফি প্রদান করতে হবে।

ফ্রীতে ওয়েবসাইট ডিজাইন করতে কিছু সাইট 5

তো আর দেরি কেন? আজই বানিয়ে ফেলুন দারুণ একটি ওয়েবসাইট।

Leave a Reply