ঝটপট নাস্তায় তৈরি করে ফেলুন আলুর তৈরি অসাধারণ স্বাদের এই স্ন্যাকসটি”

আলু এমন একটি সবজি যা খেতে কেউ কখনোই না করেন না। আলুর তৈরি নানা সুস্বাদু স্ন্যাকস সকলেরই বেশ প্রিয়। কিন্তু শুধু চিপস, ওয়েজেস, ফ্রেঞ্চ ফ্রাই খেতে খেতে অরুচি চলে আসারই কথা। তাই আজকে জেনে নিন সম্পূর্ণ নতুন ধরণের অসাধারণ স্বাদের একটি আলুর তৈরি স্ন্যাকস রেসিপি, যা আপনি তৈরি করতে পারবেন খুবই সহজে। আর স্বাদ? নিজেই তৈরি করে চেখে দেখুন না। চলুন শিখে নেয়া যাক রেসিপিটি।

উপকরণ

– ৩ টি বড় আলু
– ৩ টি ডিম
– পরিমাণমতো ময়দা
– লবণ স্বাদ মতো
– ঝাল বুঝে গোলমরিচ গুঁড়ো
– নিজের পছন্দের চীজ (ছোট কিউব করে কাটা)
* ভিডিওটিতে হ্যাশ ব্রাউনের প্যাকেট দেখানো হয়েছে, ঘরে হ্যাশ ব্রাউন মিক্স তৈরির পদ্ধতি দেয়া হলো এবং আপনি চাইলে নিজের পছন্দমতো মশলা দিতে পারেন।

পদ্ধতি

– প্রথমে আলু ছিলে নিয়ে গ্রেটারে গ্রেট করে নিন। এরপর একটি বড় বাটিতে পানি দিয়ে এতে বরফ মিশিয়ে এতে গ্রেট করা আলু ডুবিয়ে রাখুন ১৫ মিনিট।
– এরপর গ্রেট করা আলু চিপে বাড়তি পানি ঝড়িয়ে পেপার টাওয়েল বা কিচেন টিস্যুতে ভালো করে মুড়ে নিন যাতে আলুর পানি সব শুষে যায়। এভাবে আলু শুকনো করে ফেলুন।
– এবারে এই আলুতে ডিম, লবণ, গোলমরিচ গুঁড়ো কিংবা নিজের পছন্দের মশলা ময়দা দিয়ে ভালো করে মেখে নিন যাতে ছোটো গোল বল তৈরি করতে পারেন।
– এরপর ছোট ছোট বল না নিজের পছন্দের লম্বাটে আকারে আলুর মিশ্রণ নিয়ে প্রতিটির ভেতরে ১ টি করে চীজের কিউব দিয়ে দিন। এরপর ডুবো তেলে অল্প আঁচে লালচে করে ভেজে তুলে নিন কিচেন টিস্যুতে।
– ব্যস, এবার মেয়োনেজ ও সসের সাথে মজা নিন সুস্বাদু এই স্ন্যাকসের।

Leave a Reply